লেখা পাঠানোর নিয়ম

[vc_row][vc_column][vc_column_text]

নিউজপিডিয়া এখন রাজ্যের অন্যতম একটি অনলাইন মিডিয়া। মূলত লেখার মানের কারণেই মানুষের কাছে আপন ও বিশ্বাসযোগ্য হয়ে উঠেছে। এখানে লিখতে পারেন আপনিও। নিচে বিভিন্ন বিভাগ/পাতার উল্লেখ করা হলো।

[/vc_column_text][vc_column_text]

সাহিত্য পাতা

শনিবার, সাহিত্যবার…

প্রতি শনিবার নিউজপিডিয়ান সাহিত্য প্রকাশিত হয়। সকাল থেকেই লেখা প্রকাশিত হতে পারে। এরপর সেদিন অর্থাৎ শনিবার নিউজপিডিয়া ই-পেপারে “সাহিত্য” পাতা থাকে। এটি সন্ধ্যা ৯ টায় প্রকাশিত হয়।

লেখা দেওয়ার নিয়মাবলী:-

১) সপ্তাহের যে কোনোদিন লেখা পাঠাতে পারেন।
২) ২০ লাইনের মধ্যে কবিতা দিতে হবে। গল্প ৫০০ শব্দের মধ্যে।
৩) যে কোনো বিভাগে লেখা পাঠাতে পারেন। তবে বিভাগ উল্লেখ করবেন।
৪) লেখা অবশ্যই টাইপ করে পাঠাতে হবে।
৫) লেখার শিরোনামের‌ নীচে লেখকের নাম দিতে হবে।
৬) লেখায় কোনোরকম অপ্রয়োজনীয় চিহ্ন বা সংকেত ব্যবহার করা চলবে না।
৭) দাঁড়ি, কমা, বানান সম্পর্কে সচেতন হয়ে লেখা পাঠান।
৮) ঠিকানা দেওয়া আবশ্যিক।
৯) লেখার সঙ্গে নিজের ছবি বা লেখা সম্পর্কিত ছবি পাঠাবেন।

লেখা পাঠান-8345091415 WhatsApp নম্বরে

লেখা নির্বাচিত হলে ফোন করে জানানো হয় না। লেখা পাঠানোর পর শনিবার পর্যন্ত অপেক্ষা করুন। এরপর শনিবার এলে ওয়েবসাইট-এ মেনুতে গিয়ে “সাহিত্য” অপশনে ক্লিক করে  চেক করে দেখুন। ৯ টার পর ই-পেপার অপশনে ক্লিক করে ই-পেপার পেয়ে যাবেন।[/vc_column_text][/vc_column][/vc_row][vc_row][vc_column][vc_column_text]

উত্তর-সম্পাদকীয়

আপনার লেখার মাধ্যমে প্রভাব তৈরি করুন

এই বিভাগ প্রতিদিনই প্রকাশিত হতে পারে। সমসাময়িক বিষয়ে লিখতে পারেন প্রবন্ধ/নিবন্ধ লিখতে পারেন। আপনার লেখা পড়বেন হাজার হাজার পাঠক। প্রথমে পোর্টাল-এ প্রকাশিত হবে। এরপর ই-পেপারে।

লেখা পাঠাবেন ৫০০ থেকে ২৫০০ শব্দের মধ্যে।

9232488080 WhatsApp নম্বরে। লেখা নির্বাচিত হলে কল করে বা মেসেজ করে জানানো হবে ৬ থেকে ২৪ ঘন্টার মধ্যে।
সাথে নিজের সম্পূর্ণ ঠিকানা, সংক্ষিপ্ত পরিচয় ও ফটো পাঠাবেন।[/vc_column_text][/vc_column][/vc_row][vc_row][vc_column][vc_column_text]

ট্রাভেলপিডিয়া

ক্যামেরা রেখে এবার হাতে তুলে নিন কলম

বেড়াতে গিয়েছেন, ছবি তুলেছেন, অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, আর তা শব্দে বাঁধবেন না, তা হয়? প্রতি শুক্রবার প্রকাশিত হচ্ছে “ট্রাভেলপিডিয়া”। লেখাটি প্রথমে ওয়েবসাইটে প্রকাশিত হবে। এরপর সন্ধ্যায় ই-পেপারে। লিখে পাঠান আপনার ভ্রমণের অভিজ্ঞতা। ৩০০ থেকে ১২০০ শব্দে। ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটানের অজানা বিভিন্ন জায়গা নিয়েও লিখতে পারেন। লেখা পাঠাবেন 9232488080 WhatsApp নম্বরে।

ভ্রমণ কাহিনীর সাথে সেখানে যাওয়ার ও থাকার বিভিন্ন তথ্য অবশ্যই দেবেন। সেখানকার কার সার্ভিস/ড্রাইভার এর নাম ও ফোন নং এবং বিভিন্ন হোটেল এর নাম ও ফোন নং উল্লেখ করতে পারেন। যে ট্রাভেল এজেন্সির মাধ্যমে গিয়েছেন, তার নাম ও ফোন নং-ও পাঠাতে পারেন। ভ্রমণপিপাসুদের সুবিধার্থে লেখার সাথে এগুলিও প্রকাশ করা হতে পারে।[/vc_column_text][/vc_column][/vc_row][vc_row][vc_column][vc_column_text]

পাঠকের কলমে

একজন সচেতন নাগরিক হয়ে উঠুন

নিজের এলাকার সমস্যা প্রশাসন এর নজরে আনতে বা কোনো বিষয়ে নিজের সংক্ষিপ্ত মতামত জানাতে এই বিভাগে লেখা পাঠাতে পারেন। লেখা পাঠাবেন ১০০ থেকে ৭০০ শব্দের মধ্যে। সাথে অবশ্যই নিজের নাম, পেশা ও ঠিকানা উল্লেখ করবেন। এটি প্রথমে ওয়েবসাইটে প্রকাশিত হবে। এরপর সন্ধ্যায় ই-পেপারে।

লেখা পাঠাবেন 9083000631 নম্বরে।[/vc_column_text][/vc_column][/vc_row]